1. admin@voicectg.com : admin :
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৬:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চিম্বুকে ৫ তারকা হোটেল নির্মাণের প্রতিবাদে উত্তাল পার্বত্য ৩ জেলা | যুবলীগ যদি মাটে নামে ওস্তাদ দৌড়াইয়া কুল পাবেননা-চট্টগ্রামে নিক্সন চৌধুরী অবশেষে ভাসানচরে রোহিঙ্গাদের স্থানান্তর আগামী সপ্তাহে শুরু | হাজী সেলিমের স্ত্রী গুলশান আরা মারা গেছেন | যুদ্ধাপরাধী জামাত হেফাজতের ব্যানারে একত্রিত হচ্ছে-শিক্ষা উপমন্ত্রী নওফেল | আমরা কোনভাবেই মহান নেতা বঙ্গবন্ধুর বিরুদ্ধে নয়, ভাস্কর্যের বিরুদ্ধে | চার দিন ধরে নিখোঁজ রাঙ্গুনিয়ার সেই আকাশ শীল | চট্টগ্রাম সিটি নির্বাচন না করার ঘোষণা দিলেন ডাঃ শাহাদাত | ভয়েস সিটিজি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি এক হলে মৌলবাদী গোষ্ঠী লেজ গুটিয়ে পালিয়ে যাবে-নওফেল | ছাত্র লীগের বিক্ষোভের মুখে হাটহাজারীতে আসেননি মামনুল হক | ভয়েস সিটিজি

ভোলায় মাদার তেরেসা ও শেরেবাংলা গোল্ডেন এওয়ার্ড পেলেন দুই সাংবাদিক

প্রভাষক রিপন শান ব্যুরো চীফ ভয়েস সিটিজি
  • প্রকাশিত : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ৭২ বার পড়া হয়েছে

প্রভাষক রিপন শান ব্যুরো চীফ ভয়েস সিটিজিঃ
মাদার তেরেসা গোল্ডেন এওয়ার্ড পেলেন সফিকুল ইসলাম বাদল, শেরেবাংলা গোল্ডেন এওয়ার্ড পেলেন ইউনুস মিয়া ও সাংবাদিক জসিম উদ্দিন। দ্বীপজেলা ভোলার মধ্যমণি উপজেলা লালমোহনের প্রবীণ-নবীণ তিন গুণীসন্তান করোনাকালীন স্ব স্ব অবদানের স্বীকৃতি স্বরূপ
মাদার তেরেসা গোল্ডেন এওয়ার্ড ও শেরেবাংলা গোল্ডেন এওয়ার্ড পেয়েছেন।

করোনাকালীন সমাজকর্মী হিসেবে মাদার তেরেসা গোল্ডেন এওয়ার্ড ২০২০ পেয়েছেন ভোলা ৩ আসনের অভিভাবক আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপির একান্ত আস্হাভাজন রাজনীতিক ও একাত্তরের বীরমুক্তিযোদ্ধা মরহুম আব্দুর রব তহশিলদারের সুযোগ্য সন্তান- লালমোহন পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক ও লালমোহন মিডিয়া ক্লাবের উপদেষ্টা আলহাজ্ব সফিকুল ইসলাম বাদল।

করোনাকালীন এনজিও সমাজকর্মী হিসেবে শেরেবাংলা গোল্ডেন এওয়ার্ড ২০২০ পেয়েছেন ভোলা জেলার প্রসিদ্ধ এনজিও দ্বীপ উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক, লালমোহন উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের অন্যতম নেতা আলহাজ্ব মোঃ ইউনুছ মিয়া। তিনি লালমোহন প্রেসক্লাবেরও সম্মানীয় সদস্য । লালমোহন রোদসী কৃষ্টিসংসারের উপদেষ্টা।

করোনাকালীন নিবেদিত সংবাদকর্মী হিসেবে শেরেবাংলা গোল্ডেন এওয়ার্ড ২০২০ অর্জন করেছে- লালমোহননিউজ২৪ ডটকম সম্পাদক ও লালমোহন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন জনি । সে দৈনিক যুগান্তর ও এশিয়ান টিভির লালমোহন উপজেলা প্রতিনিধি । লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সম্পাদক ও সাংস্কৃতিক সংগঠন তোলপাড় কৃষ্টি সংসারের সাধারণ সম্পাদক । ” সময়ের শিখা ” নামক অনিয়মিত সাময়িকীর সম্পাদক ও প্রকাশক জসিম উদ্দিন জনি , লালমোহন হামীম রেসিডেনসিয়াল একাডেমিরও শিক্ষক । পরিবেশবাদী সংগঠন নেচার কনজারভেশন কমিটির সদস্য জসিম উদ্দিন জনি, পাখিবরণ উৎসব ভোলা জেলা কমিটির সাথে নিবিড়ভাবে যুক্ত । কবি রিপন শান সম্পাদিত, ভোলার লালমোহন থেকে প্রকাশিত দেশের আধুনিক লিটিল ম্যাগাজিন ‘রোদসী’র সম্পাদকের একান্ত সহকারী হিসেবে লেখালেখি জীবন শুরু করা জসিম উদ্দিন জনি, লালমোহন প্রেসক্লাবের অকালপ্রয়াত সাবেক সাধারণ সম্পাদক এম জাকির হোসেন এর সঙস্পর্শে এসে সাংবাদিকতা পেশাকেই ধ্যানজ্ঞান হিসেবে গ্রহণ করেন ।

৭ নভেম্বর ২০২০ বিকেলে রাজধানীর পল্টন টাওয়ারে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম মিলনায়তনে, জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস এবং আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশন এর আয়োজনে ” করোনাত্তোর মানবিক বিশ্ব চাই ” শীর্ষক আলোচনা ও সম্মাননা অনুষ্ঠানে ভোলার লালমোহনের এই তিন গুণীর হাতে যথাক্রমে মাদার তেরেসা ও শেরেবাংলা সম্মাননা ক্রেস্ট ও সম্মাননা সনদ প্রদান করেন- অনুষ্ঠানের প্রধান অতিথি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক কামাল উদ্দিন আহমেদ । প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সংবাদ সংস্থা আইএনবির চেয়ারম্যান ব্যারিস্টার জাকির আহমেদ ।
মূল্যবান বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী মহিলা লীগের সমাজকল্যাণ সম্পাদক ড. সেলিনা আক্তার, চৌদ্দ দলীয় জোট নেতা আতিকুল্লাহ খান, ঢাকা সিটি করপোরেশনের কমিশনার শেখ মোহাম্মদ আলমগীর, যুবমহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও আইরিন খান ফাউন্ডেশনের চেয়ারম্যান কবি আইরিন খান , লালমোহন পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও লালমোহন মিডিয়া ক্লাবের উপদেষ্টা মুক্তিযোদ্ধার সন্তান আলহাজ্ব সফিকুল ইসলাম বাদল প্রমুখ ।

কবি টিমুনী খান রিনোর মনোমুগ্ধকর উপস্থাপনায় অনুষ্ঠানের সূচনা পর্বে কবি শামসুর রাহমানের কালজয়ী কবিতা ” প্রিয় স্বাধীনতা ” কবিতাটির মনোরম আবৃত্তি করেন- অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাবের বাংলাদেশ কোঅর্ডিনেটর ও লালমোহন মিডিয়া ক্লাব সভাপতি কবি কণ্ঠশিল্পী প্রভাষক রিপন শান । সঞ্চালক ও দর্শকদের বিশেষ অনুরোধে মানবিক এই অনুষ্ঠানে ভিন্ন ভিন্ন স্বাদের স্বরচিত চারটি ক্ষুদে কবিতার বাহারি পাঠ পরিবেশন করেন কবি রিপন শান ।

অনুষ্ঠানে সারাদেশ থেকে আগত করোনাকালের ফ্রন্ট লাইনার জনপ্রতিনিধি, সমাজকর্মী ও সংবাদকর্মীদের স্বাস্থ্যবিধিসম্মত অংশগ্রহণ ও উপস্থিতি একটি অন্যরকম মিলনমেলার আবহ তৈরি করে । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস সভাপতি এডভোকেট মনির হোসেন এবং স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক আরমান চৌধুরী ।

এদিকে মাদার তেরেসা গোল্ডেন এওয়ার্ড প্রাপ্ত আলহাজ্ব সফিকুল ইসলাম বাদল এবং শেরেবাংলা গোল্ডেন এওয়ার্ড প্রাপ্ত সমাজসেবী আলহাজ্ব মোঃ ইউনুছ মিয়া ও সাংবাদিক জসিম উদ্দিন জনি কে প্রীতিময় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন- ভোলা ৩ আসনের অভিভাবক আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি- অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের উপদেষ্টা ও লালমোহন মিডিয়া ক্লাবের প্রধান উপদেষ্টা মাহবুবুর রহমান, অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব ফখরুল আলম হাওলাদার, লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন রিপন শান, লালমোহন প্রেসক্লাবের সহ-সভাপতি মাহমুদ হাসান লিটন ও মোহাম্মদ জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক মাহবুব আলম, অর্থ সম্পাদক মাকসুদ উল্লাহ, দপ্তর সম্পাদক মাওলানা আজিমুদ্দিন খাঁন, লালমোহন মিডিয়া ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ফয়েজ ফ্যাশন, সাংগঠনিক সম্পাদক মিজান হাওলাদার, লালমোহন সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহীন আলম মাকসুদ, সম্পাদক মোহাম্মদ হারুন, জাতীয় সাংবাদিক সংস্থা লালমোহন উপজেলা শাখার সভাপতি শাহীন কুতুব ও সম্পাদক সালাম সেন্টু, লালমোহন উপজেলা জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের আহ্বায়ক ইব্রাহিম আকাশ প্রমুখ ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব