1. admin@voicectg.com : admin :
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চিম্বুকে ৫ তারকা হোটেল নির্মাণের প্রতিবাদে উত্তাল পার্বত্য ৩ জেলা | যুবলীগ যদি মাটে নামে ওস্তাদ দৌড়াইয়া কুল পাবেননা-চট্টগ্রামে নিক্সন চৌধুরী অবশেষে ভাসানচরে রোহিঙ্গাদের স্থানান্তর আগামী সপ্তাহে শুরু | হাজী সেলিমের স্ত্রী গুলশান আরা মারা গেছেন | যুদ্ধাপরাধী জামাত হেফাজতের ব্যানারে একত্রিত হচ্ছে-শিক্ষা উপমন্ত্রী নওফেল | আমরা কোনভাবেই মহান নেতা বঙ্গবন্ধুর বিরুদ্ধে নয়, ভাস্কর্যের বিরুদ্ধে | চার দিন ধরে নিখোঁজ রাঙ্গুনিয়ার সেই আকাশ শীল | চট্টগ্রাম সিটি নির্বাচন না করার ঘোষণা দিলেন ডাঃ শাহাদাত | ভয়েস সিটিজি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি এক হলে মৌলবাদী গোষ্ঠী লেজ গুটিয়ে পালিয়ে যাবে-নওফেল | ছাত্র লীগের বিক্ষোভের মুখে হাটহাজারীতে আসেননি মামনুল হক | ভয়েস সিটিজি

ফেসবুক পোস্ট শেয়ারের জেরে দলীয় কোন্দলের পুরনো আগুন গেলো ঘরে | ভয়েস সিটিজি

সীতাকুণ্ড প্রতিনিধি
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ৮৫ বার পড়া হয়েছে

ফেসবুক পোস্ট শেয়ারের জেরে দলীয় কোন্দলের পুরনো আগুন গেলো ঘরে| বুধবার দিবাগত-রাত ৩ টা হতে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকাল পর্যন্ত মিরশ্বরাই উপজেলার নিজামপুর কলেজ ও তার আশপাশ এলাকায় ব্যাপক হামলা ও ভাঙচুর করেছে ছাত্র লীগ নামীয় একদল সন্ত্রাসী, এ হামলা কে অনেকে মিরশ্বরাই আওয়ামী লীগের দীর্ঘদিনের দলীয় কোন্দলের আগুনে ঘি ঢেলে নতুন করে বৃহদাকারে ছড়িয়ে দেওয়ার অপপ্রয়াস বলে মন্তব্য করেন।

সীতাকুণ্ড ছাত্রলীগের কমিটি গঠনে টাকা লেনদেন নিয়ে দেয়া এক ফেসবুক স্ট্যাটাসের জের ধরে এবার তুলকালাম কাণ্ড ঘটে গেল চট্টগ্রামের মিরসরাইয়ে। কমিটি গঠনে টাকার লেনদেনের সমালোচনা করে ফেসবুকে দেয়া এক সাবেক ছাত্রলীগ নেতার পোস্টের জের ধরে গভীর রাতে তার বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর ও দুটি মোটার সাইকেল জ্বালিয়ে দেয় একদল সন্ত্রাসী। এর পর সকালে একই সন্ত্রাসীদের হামলায় আহত হন মিরসরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন।

এর আগে ভোর ৪টার দিকে গিয়াস উদ্দিনের অনুসারী নিজামপুর কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তুহিনের বাড়িতে হামলা করে সন্ত্রাসীরা।
ছাত্রলীগ নেতা তুহিন।

এসময় তারা তুহিনের বাড়িঘর ভাংচুর করে। তার বাসার সামনে থাকা দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়।

এদিকে, তুহিনের বাড়িতে হামলার খরব শুনে তাকে দেখতে যান মিরসরাই উপজেলা পষিদের সাবেক চেয়ারম্যান গিয়াস। সেখান থেকে থেকে ফেরার পথে সন্ত্রাসীরা চড়াও হয় গিয়াসের উপরেও। এ সময় গিয়াস উদ্দিনকে চড় থাপ্পড় দেয় সন্ত্রাসীরা। এছাড়াও চাপাতির উল্টো পিঠ দিয়ে উপর্যুপরি আঘাত করা হয় তাঁকে। ভাংচুর করা হয় তাঁর গাড়িও।

জানাগেছে, বুধবার দিবাগত রাত ৩টার দিকে স্থানীয় যুবলীগ নামধারী ইসলাম-মিঠুর নেতৃত্বে ১৫/২০ জন সন্ত্রাসী ডোমখালী এলাকায় আমার মৎস্য প্রকল্পে গিয়ে হত্যার উদ্দেশ্যে আমাকে খোঁজ করতে থাকে। সেখানে আমাকে না পেয়ে প্রকল্পে দায়িত্বরত কর্মচারীদের মারধর করে বেঁধে রাখা হয়। আমি সেখানে যাওয়ার জন্য কর্মচারিদের দিয়ে ফোন করানো হয়। কিন্তু আমি সেখানে না যাওয়ায় সন্ত্রাসী দল ভোর ৪টার দিকে আমার বাড়িতে এসে হামলা ও ভাংচুর করে। এ সময় তারা বাইরে থেকে ঘরের দরজা-জানালা ভাংচুর করে। বাসার সামনে থাকা দুটি বাইক পুড়িয়ে দেয়।

তিনি বলেন, হামলার ঘটনা শুনে ফজরের নামাজের পর পর সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন ভাই আমার বাড়িতে আসেন। তিনি ফিরে যাওয়ার পথে সন্ত্রাসীরা তাঁর উপর হামলা করে। উনাকে চাপাতির উল্টো পিঠ দিয়ে উপর্যুপরি আঘাত করা হয়। পরে রক্তাক্ত অবস্থায় উনাকে নিয়ে আমরা থানায় গেলেও পুলিশ বলেছে আগে চিকিৎসা নিতে। মামলার বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া যাবে।

ঘটনার সত্যতা স্বীকার করে সাবেক উপজেলা চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন বলেন, দুইদিন আগে সীতাকুন্ডের কমিটি গঠন নিয়ে ২০ লাখ টাকা লেনদেনের বিষয়ে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়েছিল। আমি সেটিকে নিজের আইডিতে শেয়ার দিয়েছিলাম। এটির জের ধরেই হামলা হয়। হামলার পর আমি মিরসরাই থানায় গিয়ে অভিযোগ দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়ে ফিরে আসি।

এদিকে, আহত গিয়াস উদ্দিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির সহকারী উপপরির্দশক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বলেন, আহত অবস্থায় মিরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যানকে হাসপাতালে নিয়ে আসা হয়। তিনি ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

হামলার বিষয়ে জানতে ভয়েস সিটিজি র প্রতিনিধি মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমানকে ০৩০২৪-৫৬০০৭ নাম্বারে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব