1. admin@voicectg.com : প্রকাশক : প্রকাশক
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:১৪ পূর্বাহ্ন

দেশে করোনা সনাক্তের বর্ষপূর্তিতে জামিন চাইলেন ডাঃ সাবরিনা

  • প্রকাশিত : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ৩৮ বার পড়া হয়েছে
0 0
Read Time:3 Minute, 37 Second

বৈশ্বিক মহামারী মরণব্যাধি করোনা ভাইরাস বাংলাদেশে সংক্রমণ সনাক্তের বর্ষপূর্তি আজ।
আজকের এদিনে আদালতে জামিনের আবেদন করলেন গতবছর মহামারী চলাকালীন ঢাকা রিজেন্ট হাসপাতালে করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষার নামে প্রতারণার মামলায় গ্রেফতার হওয়া ডা. সাবরিনা চৌধুরী।
জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৮ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে জামিনের আবেদন নাকচ করে দেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এরপর চট্টগ্রামে গত ৩ এপ্রিল প্রথম করোনা রোগী মেলে নগরের দামপাড়ায় এলাকায়। পরে দেশে করোনা রোগীর বাড়ার সাথে সাথে চট্টগ্রামে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। একইসাথে বাড়তে থাকে মৃত্যুর হারও। দেশে করোনায় প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। এদিকে চট্টগ্রামে করোনায় প্রথম মৃত্যু হয় ১১ এপ্রিল।

২৭ মার্চ থেকে পুরো দেশ লকডাউন হয়ে যায়। সব কিছু বন্ধ হয়ে যায়। অজানা আতংকে আপনজনরা মৃতদেহের পাশে যায়নি। এমনকি লাশ দাফনেও অংশ নেয়নি। সবার মাঝে তখন চাপা ভয় কাজ করেছিল। অধিকাংশ চিকিৎসক সেসময় চেম্বারে রোগী দেখা বন্ধ করে দেন। সেসময় করোনা আত্রান্ত অনেক রোগী বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করেন। চট্টগ্রামে করোনা উপসর্গে অনেক রোগীর মৃত্যু হয়েছে।

করোনায় চিকিৎসায় চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, ফৌজদারহাটের বিআইটিআইডি ও চট্টগ্রামে ফিল্ড হাসপাতাল অগ্রণী ভূমিকা রাখে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীর চিকিৎসা শুরু হয় মে মাসের শেষে। জুন থেকে বেসরকারি হাসপাতাল করোনা রোগী ভর্তি শুরু করে। চট্টগ্রামে করোনায় এ পর্যন্ত ১৮ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন।

চট্টগ্রামে করোনা রোগীদের চিকিৎসায় অনেক শিল্পগ্রুপ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সামগ্রী দিয়েছে। এছাড়া অনেক সামাজিক সংগঠন করোনায় মৃত ব্যক্তিদের দাফন ও সৎকারে সহায়তা করেছেন। ব্যক্তি উদ্যোগে অনেকে রোগীদের হাসপাতালে পৌঁছে দিয়েছেন।

এদিকে গত এক বছরে দেশে করোনায় মোট ৫ লাখ ৫০ হাজার ৩৩০ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। ৮ হাজার ৪৬২ জনের মৃত্যু হয়েছে। আর মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৩ হাজার ৩ জন। এছাড়া চট্টগ্রাম জেলায় মোট করোনা আক্রান্ত হলেন ৩৫ হাজার ৫৫২ জন। ৩৭৮ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এরমধ্যে নগরে ২৭৬ জন এবং উপজেলায় ১০১ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

সংবাদটি শেয়ার করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Theme Customized By BreakingNews